Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

প্রচারে বিক্ষোভের মুখে বামপ্রার্থী মহম্মদ সেলিম, বহিরাগত বলে ‘গো ব্যাক’ স্লোগান

অধীর চৌধুরীর পর এবার নিজের নির্বাচনী এলাকায় জনসংযোগ ও প্রচারে বেরিয়ে ‘গো ব্যাক’ আওয়াজ শুনলেন মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের জোটের সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম।
বিশদ
বহু বুথে কমিটিই নেই, সঙ্ঘের সদস্যরা ভরসা দিলীপ ঘোষের

বিজেপির সংগঠন তলানিতে ঠেকেছে। বহু বুথে তাদের কমিটিই নেই। তাই বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রে সঙ্ঘের সদস্যরাই বিজেপি প্রার্থী দিলীপ ঘোষের ভরসা। বিভিন্ন জেলা থেকে এসে তারা এই কেন্দ্রে ঘাঁটি গেড়েছে। ছোট ছোট বৈঠকের মাধ্যমে তারা মগজধোলাই শুরু করেছে। গ্রামের বিভিন্ন অনুষ্ঠানেও তারা অংশগ্রহণ করছে। এমনকী চায়ের দোকানে আড্ডার ছলেও তারা ভোটপ্রচার শুরু করেছে। 
বিশদ

প্রার্থী দেবতনুকে নিয়ে প্রশ্ন বিজেপির অন্দরেই, বিকল্প হিসেবে কেন ব্রাত্য ভূমিপুত্ররা

বীরভূম কেন্দ্রে প্রাক্তন আইপিএস দেবাশিস ধরের মনোনয়ন বাতিল হওয়ায় প্রার্থী করা হয়েছে দেবতনু ভট্টাচার্যকে। কিন্তু বিকল্প হিসেবে কেন দেবতনু? জেলা সভাপতি ধ্রুব সাহা বা স্থানীয় কোনও পুরনো নেতা নয় কেন?
বিশদ

আবাসের টাকা পাচ্ছি না কেন? মহিলাদের প্রশ্নে পিঠটান অগ্নিমিত্রার  

মঙ্গলবার প্রচারে বেরিয়ে বিক্ষোভের মুখে পড়লেন মেদিনীপুর লোকসভার বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল। তাঁকে ঘিরে তৃণমূলের পতাকা হাতে বিক্ষোভ দেখালেন গ্রামের বধূরা।
বিশদ

সাগরদিঘিতে গাঁজা সহ পুলিসের জালে ২ যুবক

মঙ্গলবার সকালে সাগরদিঘির ধুমার পাহাড় ১২ নম্বর জাতীয় সড়ক থেকে ৩২২ কেজি গাঁজা সহ কোচবিহারের দুই যুবককে গ্রেপ্তার করল পুলিস। এদিন সকালে জাতীয় সড়কে নাকা তল্লাশি চালায় পুলিস।
বিশদ

শান্তিপুরে বিজেপির নির্বাচনী কার্যালয় উদ্বোধনের দু’দিন পর থেকে তালাবন্ধ

লোকসভা নির্বাচনকে মাথায় রেখে চলতি মাসের শুরুতে শান্তিপুর শহরে একটি নির্বাচনী কার্যালয়ের উদ্বোধন করেছিলেন রানাঘাট কেন্দ্রের বিজেপি প্রার্থী জগন্নাথ সরকার। কথা ছিল, নির্বাচনের আগে ২৪ ঘন্টাই খোলা থাকবে সেটি কিন্তু উদ্বোধনের দু’দিন পর থেকেই বিজেপির সেই কার্যালয় তালাবন্ধ। কর্মী-সমর্থকদের
বিশদ

ফের উত্তপ্ত রেজিনগর, বোমাবাজি

ফের উত্তপ্ত হয়ে উঠল রেজিনগর থানার নাজিরপুর পশ্চিমপাড়া। সোমবার রাতে ব্যাপক বোমাবাজিতে উত্তেজনা ছড়ায়। আতঙ্কে বাদিন্দারা বাড়ি থেকে বেরিয়ে যেতেই লুটপাট করা হয় বলে অভিযোগ উঠেছে। বোমের আঘাতে টুনি বিবি নামে স্থানীয় এক মহিলার বাড়ির একাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে।
বিশদ

হরেকনগরে পায়ে হেঁটে প্রচার ইউসুফের, আপ্লুত বাসিন্দারা

মুর্শিদাবাদের বেলডাঙা-১ ব্লকের হরেকনগরে পায়ে হেঁটে প্রচার করলেন তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠান। বাড়ির দরজায় জাতীয় দলের প্রাক্তন ক্রিকেটারকে দেখে অভিভূত মানুষ।
বিশদ

শাহের সভায় হার লুট মহিলাদের কান্নার রোল 

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সভায় ‘সার্জিক্যাল স্ট্রাইক’ করল ‘গোল্ডেন গ্যাং’। একের পর এক মহিলার গলা থেকে সোনার হার উধাও হয়ে গেল। সভা শেষে কান্নার রোল পড়ে যায়
বিশদ

তীব্র গরমে শুকিয়ে যাচ্ছে ফুল, ঝরে যাচ্ছে কুঁড়ি, চিন্তায় চাষিরা

দহন তাপে জ্বলছে ভূপৃষ্ঠ। দীর্ঘদিন দেখা নেই বৃষ্টির। তীব্র উত্তাপের মধ্যে গাছকে বাঁচিয়ে রাখতে ফুল চাষিদের হিমসিম খেতে হচ্ছে। প্রত্যেকদিন দু’বেলা জমিতে জল দিলেও গাছ নেতিয়ে পড়ছে।
বিশদ

ডোমকলে শতবর্ষপ্রাচীন মস্তরামের মেলায় ভিড়

দীর্ঘ আড়াইশো বছরেরও বেশি সময় ধরে চলে আসছে ডোমকলের মস্তরামের মেলা। শতবর্ষেও পেরিয়েও জৌলুস কমা দূরের কথা, বরং মেলার পরিধি আরও বেড়েছে! বৈশাখ মাসের প্রতি মঙ্গলবার এই মেলা হয়।
বিশদ

কাঁটাতার নেই, চোরাচালান ও অনুপ্রবেশের স্বর্গরাজ্য বিজয়পুর

ভোট আসে ভোট যায়। নেতারা প্রতিশ্রুতি দেন। কিন্তু কৃষ্ণগঞ্জ থানার বিজয়পুরে ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে কাঁটাতার দেওয়া আর হয় না। ফলে ওই এলাকা চোরাচালান ও অনুপ্রবেশের স্বর্গরাজ্য হয়ে উঠেছে।
বিশদ

একসময়ের বিদ্রোহীরা এবার তৃণমূলকে জেতাতে তৎপর

পঞ্চায়েত নির্বাচনের সময়ে বিক্ষুব্ধরাই লোকসভায ভোটে তৃণমূলকে জেতাতে মরিয়া। গ্রামেগঞ্জে সেইসব বিক্ষুদ্ধ নেতারা কান্ডারি হয়ে দলের হাল ধরেছেন। এলাকায় প্রার্থীর রাজনৈতিক প্রচারকে সফল করতে ঝাঁপিয়েছেন পূর্ণ শক্তি নিয়ে।
বিশদ

রূপশ্রী প্রকল্পে উপকৃত দু’হাজারের বেশি যুবতী, প্রচারে অস্ত্র তৃণমূলের

কৃষ্ণগঞ্জ ব্লকে দু’হাজারের বেশি রূপশ্রী প্রকল্পের উপভোক্তা রয়েছে। প্রান্তিক ও নিম্নবিত্ত পরিবারের মেয়েরা এই প্রকল্পে উপকৃত হয়েছেন। সেজন্য ব্লকের তৃণমূল নেতৃত্ব এই প্রকল্পকে প্রচারে তুলে ধরছে। মুকুটমণি অধিকারী প্রার্থী হতেই তাঁরা জোরকদমে প্রচারে নেমে পড়েছেন।
বিশদ

হলদিয়ায় পদ্ম শিবিরের গ্রুপবাজিতে দিশাহারা শ্রমিক মহল, চাপে বিজেপি

লোকসভা নির্বাচনের মুখে বন্দর শহরে পদ্ম শিবিরের বিধায়ক গোষ্ঠী বনাম প্রাক্তন পুর চেয়ারম্যান গোষ্ঠীর ঠান্ডা লড়াই রীতিমতো চর্চার বিষয় হয়ে উঠেছে। একদিকে রয়েছেন হলদিয়া বিধানসভার অফিসিয়াল গ্রুপের মণ্ডল সভাপতি সহ অন্যান্য কার্যকর্তারা।
বিশদ

Pages: 12345

একনজরে
চলতি সপ্তাহে কাঁচা চা পাতার দাম তলানিতে ঠেকেছে। ফলে চরম বিপাকে পড়েছেন ক্ষুদ্র চা চাষিরা। গত বছরের ডিসেম্বর মাস থেকে চলতি বছরের ফেব্রুয়ারি মাস পর্যন্ত প্রায় তিনমাস বাগানে উৎপাদন বন্ধ ছিল। ...

আড়াই হাজার বছরেরও আগে এই পৃথিবীকে অহিংসার বাণী শুনিয়েছিলেন ভগবান মহাবীর। সোমবার তাঁর জন্মদিন পালিত হল ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের বাসভবনে। এই প্রথম ১০ ডাউনিং ...

আদালতের নির্দেশে বিভ্রান্তিকর বিজ্ঞাপনের জন্য পতঞ্জলি আয়ুর্বেদের তরফে বিভিন্ন সংবাদপত্রে ক্ষমাপত্র ছাপা হয়েছে। বিজ্ঞাপনে এবার সংস্থার যুগ্ম প্রতিষ্ঠাতা হিসেবে রামদেবের নাম উল্লেখ করা হয়েছে। ...

বোনের বিয়ের প্রীতিভেজে এসে পথ দুর্ঘটনায় মৃত্যু হল পুরশুড়ার ধনপোতার বাসিন্দা উদয় ধারা (২৯)-র। পুলিস সূত্রে জানা গিয়েছে, তারকেশ্বর থানার অন্তর্গত ধল্যান এলাকায় সোমবার রাতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসার গতি ও বেচাকেনার সঙ্গে লাভও বাড়বে। মানসিক অস্থিরতা থাকবে। শত্রু সংখ্যা বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক শ্রমিক দিবস/মে দিবস
১৮০১ - ফোর্ট উইলিয়াম কলেজে বাংলা বিভাগ খোলা হয়
১৮৩৪ – যুক্তরাজ্য তার উপনিবেশগুলোতে দাসপ্রথা বাতিল করে
১৮৪০ – যুক্তরাজ্যে প্রথমবারের মতো আনুষ্ঠানিকভাবে উল্টোপিঠে আঠাযুক্ত ডাকটিকিট চালু করে, যার নাম পেনি ব্ল্যাক
১৮৭৫ - কলকাতার আলিপুর চিড়িয়াখানা জনসাধারণের জন্য উন্মুক্ত হয়
১৮৮৪ – আট ঘণ্টা কর্মদিবস আদায়ের লক্ষ্যে যুক্তরাষ্ট্রে প্রচারণা শুরু হয়
১৮৮৬ – যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে-মার্কেটে পুলিশ বিক্ষোভরত শ্রমিকদের উপর গুলি চালালে ব্যাপক প্রাণহানী হয়
১৮৯৭ - স্বামী বিবেকানন্দ রামকৃষ্ণ মিশন প্রতিষ্ঠা করেন
১৯১৩ - বিখ্যাত শিশু পত্রিকা সন্দেশ প্রকাশিত হয়
১৯৩০ – আনুষ্ঠানিকভাবে বামন গ্রহ প্লুটো’র নামকরণ করা হয়
১৯৬০ – পশ্চিম ভারতের নতুন দুটি প্রদেশ হিসেবে গুজরাত ও মহারাষ্ট্রের জন্ম হয়
১৯১৯ – সঙ্গীতশিল্পী মান্না দের জন্ম
১৯৫১ – ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের ব্যাটস্ম্যান গর্ডন গ্রীনিজের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৬১ টাকা ৮৫.০৫ টাকা
পাউন্ড ১০২.২৬ টাকা ১০৬.৭৪ টাকা
ইউরো ৮৭.২৫ টাকা ৯১.৩০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৫০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৮ বৈশাখ, ১৪৩১, বুধবার, ১ মে ২০২৪। সপ্তমী ১/৩৮ প্রাতঃ ৫/৪৭ পরে অষ্টমী ৫৭/১৫ রাত্রি ৪/২। শ্রবণা নক্ষত্র ৫৫/৮ রাত্রি ৩/১১। সূর্যোদয় ৫/৭/৫৮, সূর্যাস্ত ৫/৫৯/২৯। অমৃতযোগ প্রাতঃ ৬/৫০ মধ্যে পুনঃ ৯/২৬ গতে ১১/৮ মধ্যে পুনঃ ৩/২৫ গতে ৫/৯ মধ্যে। রাত্রি ৬/৪৩ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/২৫ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ১/৪২ গতে ৩/২৫ মধ্যে। রাত্রি ৮/৫৮ গতে ১০/২৭ মধ্যে। বারবেলা ৮/২১ গতে ৯/৫৮ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১০ মধ্যে। কালরাত্রি ২/২১ গতে ৩/৪৪ মধ্যে। 
১৮ বৈশাখ, ১৪৩১, বুধবার, ১ মে ২০২৪। অষ্টমী রাত্রি ১২/৪৯। শ্রবণা নক্ষত্র রাত্রি ১২/২৩। সূর্যোদয় ৫/৯, সূর্যাস্ত ৬/১। অমৃতযোগ দিবা ৬/৪৪ মধ্যে ও ৯/২১ গতে ১১/৬ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে ও ১/২১ গতে ৫/৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ১/৪৪ গতে ৩/২৮ মধ্যে এবং রাত্রি ৯/০ গতে ১০/২৭ মধ্যে। কালবেলা ৮/২২ গতে ৯/৫৮ মধ্যে ও ১১/৩৫ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ২/২২ গতে ৩/৪৫ মধ্যে। 
২১ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: মুম্বইকে ৪ উইকেটে হারাল লখনউ 

30-04-2024 - 11:24:00 PM

আইপিএল: ৫ রানে আউট টার্নার, লখনউ ১২৩/৫ (১৭.১ ওভার), টার্গেট ১৪৫

30-04-2024 - 11:10:00 PM

আইপিএল: ৬২ রানে আউট স্টোইনিস, লখনউ ১১৫/৪ (১৪.৫ ওভার), টার্গেট ১৪৫

30-04-2024 - 11:05:35 PM

আইপিএল: ১৮ রানে আউট হুডা, লখনউ ৯৯/৩ (১৩.১ ওভার), টার্গেট ১৪৫

30-04-2024 - 10:57:18 PM

আইপিএল: ৩৯ বলে হাফসেঞ্চুরি স্টোইনিসের, লখনউ ১০১/৩ (১৩.৩ ওভার), টার্গেট ১৪৫

30-04-2024 - 10:48:34 PM

আইপিএল: লখনউ ৭৯/২ (১০ ওভার), টার্গেট ১৪৫

30-04-2024 - 10:44:24 PM